নাহিদা সুলতানা নামের অর্থ কি জেনে নিন (nahida sultana name meaning in bengali)

প্রিয় পাঠক আপনাকে ধন্যবাদ জানাই এই অনুসন্ধানের জন্য এবং আমাদের ওয়েবসাইটে ভিজিট করার জন্য। আপনি যদি ইতিমধ্যে অনুসন্ধান করে থাকেন নাহিদা সুলতানা নামের অর্থ কি জেনে নিন (nahida sultana name meaning in bengali) এ সম্পর্কে জানার জন্য তবে একদম সঠিক জায়গায় এসেছেন। চলুন তবে জেনে নিন Nahida Sultana Namer Ortho.

নাহিদা নামের বাংলা অর্থ কি

নাহিদা (Nahida) নামের বাংলা অর্থ হলো শুক্র গ্রহ। তবে কিছু ধর্মীয় ও দেশভেদে অভিধান অনুযায়ী থাকতে পারে কিছুটা ভিন্নতা। বাংলা অভিধান অনুযায়ী এর অর্থ হলো শুকতারা।

হয়তো ইতিমধ্যে আপনি গুগলে অনুসন্ধান করে এসেছেন নাহিদা সুলতানা নামের অর্থ কি (nahida sultana name meaning in bengali) তা জানার জন্য কিন্তু উপরোক্ত হেডিং এ আপনি জেনেছে নাহিদা নামের অর্থ কি (nahida name meaning in bengali) এই নিয়ে। চলুন তবে নাহিদা সুলতানা নামের কি অর্থ রয়েছে এই নিয়ে জানা যাক।

এবার আপনাকে জানতে হবে যে সুলতানা নামের অর্থ কি। তারপর আপনি নিজেই নির্ধারণ করতে পারবেন আপনার এই সুন্দর নামের অর্থ কি দাড়াচ্ছে। চলুন দেখে নেওয়া যাক। নিচের দেওয়া লিংক থেকে এবার Sultana Name Meaning in Bengali জেনে আসুন এক ফলকে।

Read More:  সুলতানা নামের অর্থ কি (Sultana Name Meaning In Bengali)

তবুও সংক্ষেপে যদি এখানে বলতে যাই তাহলে যা বলতে হচ্ছে সুলতানা নামের অর্থ হলো : শাসক ,ক্ষমতাবান। কিন্তু এর দ্বারা সফল বা বিজয়ী কোন ব্যাক্তিকে নির্দেশ করে।

সুলতানা নামের অর্থ রাণী, শাসক ,ক্ষমতাবান , কর্তৃপক্ষ , সুলতানের স্ত্রী । সুলতানা শিশু মেয়েদের জন্য আরবি নাম । এটি সুলতানের স্ত্রীলিঙ্গাত্মক রূপ। সুলতানা এর ইংরেজি : Sultana,Sultanah । চলুন এবার তবে জেনে নেওয়া যাক নাহিদা সুলতানা নামের অর্থ কি দাড়াচ্ছে।

নাহিদা সুলতানা নামের অর্থ কি

নাহিদা নামের অর্থ হলো শুক্রগ্রহ এবং সুলতানা নামের অর্থ হলো রাণী, শাসক ,ক্ষমতাবান , কর্তৃপক্ষ বা সুলতানের স্ত্রী এবার যদি আপনি সমণ্বয় করেন তবে এখানে বেশ কিছু অর্থ দাঁড় করানো যাবে। আমাদের রাইটার টিমের অনুসন্ধানে এই নামের সুন্দর একটি অর্থ পেয়েছে শুক্রগ্রহের রাণী হিসেবে।

নাহিদা সুলতানা নামের অর্থ হলো শুক্রগ্রহের রাণী।

আপনাকে আবার ও অশেষ ধন্যবাদ জানাই আমাদের ওয়েবসাইটে ভিজিট করার জন্য। আশাকরি আপনার কাঙ্খিত অনুসন্ধান নাহিদা সুলতানা নামের অর্থ কি জেনে নিন (nahida sultana name meaning in bengali) আমাদের সাইটের মাধ্যমে পেতে সক্ষম হয়েছেন।

Mushfiqur Rahman Swopnil

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *